গণতন্ত্রকে শক্তিশালী করতে সংবাদপত্রের স্বাধীনতা প্রয়োজন: রামনাথ বিদ্রোহী

Jun 20, 2024 - 18:25
Jun 20, 2024 - 18:26
 0  810
গণতন্ত্রকে শক্তিশালী করতে সংবাদপত্রের স্বাধীনতা প্রয়োজন: রামনাথ বিদ্রোহী

হাজিপুর (RNI) ইন্ডিয়ান জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (আইজেএ) জাতীয় সভাপতি রামনাথ বিদ্রোহি বলেছেন যে ভারতে গণতন্ত্রকে শক্তিশালী করার জন্য সংবাদপত্রের স্বাধীনতা প্রয়োজন।

জনাব বিদ্রোহী গতকাল সাংবাদিকদের স্বার্থ, সম্মান ও সম্মান এবং বর্তমান সময়ে সাংবাদিকতা পেশার চ্যালেঞ্জ নিয়ে আয়োজিত জেলা পর্যায়ের সাংবাদিকদের সম্মেলন-কাম-আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন।

শ্রী বিদ্রোহী বলেন, জেলার সাংবাদিকরা যদি উদারভাবে সমন্বয়ের সঙ্গে সাধারণ মানুষের দায়িত্ব পালন করেন, তাহলে সরকার ও প্রশাসনেরও উচিত সেই সমন্বয়ের প্রতি যথার্থ সম্মান জানানোর কথা উল্লেখ করে তিনি একে অপরকে সহযোগিতা করার কথা বলেন করতে বলা হয়েছে।

নগরীর রমাশীষ চকে অবস্থিত আদর্শ হোটেল মিলনায়তনে আয়োজিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন বৈশালী প্রেসক্লাবের জেলা সভাপতি কৌশল কিশোর পাঠক।

সম্মেলনটি দুটি অধিবেশনে অনুষ্ঠিত হয়। প্রথম অধিবেশনে সাংবাদিকতা পেশার চ্যালেঞ্জ, বর্তমান সময়ে সাংবাদিকদের দিকনির্দেশনা ও অবস্থা নিয়ে আলোচনা সঞ্চালনাকারী সুবোধ কুমার বৈশালী প্রেসক্লাব গঠনের উদ্দেশ্য তুলে ধরে বলেন, সাংবাদিকতা তার মূলনীতি থেকে বিচ্যুত হওয়ার পথে। দায়িত্ব ইত্যাদি বিস্তারিত আলোচনা করা হয়েছে।

এ সময় সাংবাদিকরা ডাঃ চন্দ্রভূষণ সিং শি, ডাঃ সঞ্জয় বিজিতওয়ার, অমর কুমার চৌবে, রাহুল সিং, রঞ্জিত পাঠক, দেবেশ কুমার, টনি কুমার কৌশল, ধর্মেন্দ্র কুমার, রূপেশ কুমার, রাজকুমার রাজু, সঞ্জিত কুমার মতি, মনীশ কুমার ছাড়াও উপস্থিত ছিলেন। বিনীত কুমার, দীপক শাস্ত্রী, অধ্যাপক অমিতাভ কুমার, অমরেশ শ্রীবাস্তব, বিকাশ মহাপাত্র, রাজাবাবু, রূপেশ সিং, জেলা সদর হাজিপুর এবং ব্লকের অনেক সাংবাদিক সংবাদ সংকলনের সময় যে সমস্যার সম্মুখীন হয়েছিল তার উল্লেখ করেছেন। এলএস

Follow RNI News Channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow