বিহারে আবার নীতীশের নেতৃত্বে এনডিএ সরকার?

Jan 27, 2024 - 21:13
Jan 27, 2024 - 21:13
 0  270
বিহারে আবার নীতীশের নেতৃত্বে এনডিএ সরকার?

পাটনা (RNI) বিহারে রাজনৈতিক অস্থিরতার মধ্যেই কি আবার নীতীশ কুমারের নেতৃত্বে এনডিএ সরকার গঠন হতে চলেছে?এর সাথে সাথে জিতনকে মুখ্যমন্ত্রীর চেয়ার অফার করে নতুন খেলা খেলেছে মহাজোটের প্রধান অংশ আরজেডি। রাম মাঞ্জি।

রাজ্যে এই অশান্তির কারণে নতুন সমীকরণের আভাস পাওয়া যাচ্ছে।লোকসভা নির্বাচনে জেডিইউ-র সঙ্গে বিজেপি একত্রিত হওয়ায় এনডিএ-র এই প্রধান দলগুলি নিজেদের নিরাপদ মনে করতে পারে, কিন্তু এলজেপি রামবিলাস, এইচএএম এবং উপেন্দ্র কুশওয়াহার উদ্বেগ। নীতীশ মহাজোটে যোগ দেওয়ার পর এই ছোট দলগুলি বিজেপির নেতৃত্বে এনডিএ-তে গুরুতরভাবে সক্রিয় হয়ে ওঠে।

এলজেপি-র প্রধান সাংসদ রামবিলাস চিরাগ পাসোয়ান আজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপি প্রধান জেপি নাড্ডার সাথে দেখা করেছেন এই উদ্বেগ এবং বিষয়গুলি নিয়ে। পরে সাংবাদিকদের সাথে কথা বলার সময় মিঃ পাসোয়ান নিজেই এই তথ্যগুলি উল্লেখ করেছিলেন এবং বলেছিলেন যে মিঃ কুমার প্রথমে তার সাথে সম্পর্ক ছিন্ন করেন। মহাজোট এবং তারপর এনডিএ-তে যোগ দেওয়ার ঘোষণা।

সূত্রের মতে, মিঃ কুমার এখন আবার বিজেপির সাথে সরকার গঠন করবেন এবং রবিবার বা সোমবার শপথ নিতে পারেন। সূত্র অনুযায়ী, বিজেপির দুইজন উপমুখ্যমন্ত্রী থাকবেন এবং মন্ত্রিসভায় অর্ধেক অংশ থাকবে।কোন মন্ত্রী হবেন কোন কোটা থেকে? এটি চূড়ান্ত করা হচ্ছে।এর সাথে লোকসভা নির্বাচনের আসনও চিহ্নিত করা হয়েছে।জেডিইউ 16টি এলাকার নামও জমা দিয়েছে। অন্য ছোট দলগুলি সম্পর্কে এখনও কিছু বলা যাচ্ছে না।এর পরেই বিহারে নীতীশ কুমারের নেতৃত্বে 9মবারের মতো এনডিএ সরকার গঠন করা হবে।

Follow the RNI News channel on WhatsApp: https://whatsapp.com/channel/0029VaBPp7rK5cD6XB2Xp81Z

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow